Header Ads

আয়া সোফিয়া মসজিদ সংক্রান্ত তুর্কি সিদ্ধান্তের ভূয়সি প্রসংশা করলেন ইমরান খান



ইসলামাবাদ|

তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত হাজিয়া সোফিয়া মসজিদকে আবার মুসল্লী দের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্তের ভূয়সি প্রসংশা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত ঐতিহাসিক হাজিয়া সোফিয়া মসজিদকে আবার মুসল্লীদের জন্য উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্তকে ভূয়সি প্রসংশা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত শুক্রবার একটি বিবৃতিতে তিনি তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগানকে হাজিয়া সোফিয়া মসজিদের বিষয়ে অভিনন্দন জানিয়েছেন।

তিনি একটি টুইটবার্তায় তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগানকে অভিনন্দন জানিয়ে বলেন,
" ৮৬ বছরে প্রথম হাজিয়া সোফিয়া মসজিদে নামাজের  পর এই ঐতিহাসিক দিন উপলক্ষে  প্রজাতান্ত্রীক তুরস্ক ও মাননীয় রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগানকে অভিনন্দন।"

ইমরান খান ছাড়াও পাকিস্তানের অন‍্যান‍্য গণ‍্যমান‍্য ব্যক্তিরা এই ঐতিহাসিক সিদ্ধান্তের ভূয়সি প্রসংশা করেছেন। এঁদের মধ্যে পাকিস্তান জামায়াতে ইসলামীর আমির সিরাজুল হক ও পাকিস্তানের বিখ্যাত পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী উসমান বুজদারও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্যঃ গত ১০ জুলাই তুরস্কের একটি উচ্চপর্যায়ের আদালত ঐতিহাসিক হাজিয়া সোফিয়ার মিউজিয়ামের মর্যাদা অবৈধ ঘোষণা করে। ফলে গতকাল অর্থাৎ পবিত্র জুমুয়াহের দিন ২৪ জুলাই হাজিয়া সোফিয়াকে আবার পরম স্রষ্টার উপাসনার জন্য  খুলে দেওয়া হয়েছে।

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.