আল কুদসে তুর্কি ফলকে আক্রমণ দখলদার সেনাবাহিনীর, নিন্দা জানালো তুরস্ক ও হামাস





আল কুদস|

ফিলিস্তিনের পবিত্র আল কুদসে একটি তুর্কি ফলকে ইসরাইলী দখলদার বাহিনী হামলা চালিয়ে সেটি ধ্বংস করে দিয়েছে। এর তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক ও হরকত উল মুক্বাওয়ামাতিল ইসলামিয়‍্যাহ বা হামাস। এসংবাদ জানিয়েছে ওকালাতু আনবা'য়ি তুরকিয়া।

আজ অর্থাৎ বুধবার আল কুদসের ঐতিহাসিক আল ইউসূফিয়‍্যাহ গোরস্থানে তুরস্কের একটি ফলকে আক্রমণ করে সেটি ধ্বংস করে দিয়েছে ইসরাইলের দখলদার বাহিনী। এই ফলকটি তুরস্কের টিকা সংস্থা লাগিয়েছিল।

এই অপকর্মের তীব্র নিন্দা জানিয়েছে হামাস। হামাসের সরকারী মুখপাত্র আব্দুল লত্বীফ আল ক্বানূ' এই হামলার নিন্দা জানিয়ে বলেন, " (ঐতিহাসিক) ঘটনা সমূহের জালকরণ ও প্রাচীন নিদর্শনাবলীর উপর আক্রমণ আল কুদসের ইহুদীকরণ ও সেখানে ইসলামী তথ্য মুছে ফেলার লক্ষ্যে করা হচ্ছে।" তিনি ইসরাইলের এধরনের কার্যকলাপের নিন্দা জানিয়ে বলেন , তাদের "সকল চেষ্টা ব্যর্থ হবে।"

এদিকে এই ঘটনার নিন্দা জানিয়েছে তুরস্ক। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর ডেপুটি ইয়াভুজ সেলীম কিরান এই হামলার নিন্দা জানিয়ে টুইটবার্তায় বলেন, "তোমরা দেওয়াল থেকে এই ফলক মুছে ফেলতে পারবে কিন্তু উম্মতের অন্তর থেকে তুরস্কের ভালোবাসা মুছে ফেলতে পারবে না।"

উল্লেখ্যঃ ফিলিস্তিনী সূত্রের খবর অনুযায়ী দখলদার ইসরাইলের সেনারা উক্ত কবরস্থানে একটি সেনাঘাঁটি ও একটি নজরদারি কেন্দ্র খোলার চেষ্টা করছে।

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.