Header Ads

সিরিয়ার আলেপ্পো ও রাক্কাতে পিকেকে সন্ত্রাসিদের বিরুদ্ধে স্থল ও বিমান হামলা তুরস্কের

দিমাশ্ক|

সিরিয়ার হালব (আলেপ্পো) ও রাক্কাতে উগ্রবাদী পিকেকে সন্ত্রাসিদের বিরুদ্ধে স্থল ও বিমান হামলা চালিয়েছে তুর্কি বাহিনী।‌ এসংবাদ জানিয়েছে ওকালাতু আনবা'য়ি তুরকিয়া।

গতকাল অর্থাৎ মঙ্গলবার তুরস্কের প্রতিরক্ষামন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে যে, গতকাল তুর্কি বাহিনী উত্তর সিরিয়াতে বিভিন্ন স্থানে পিকেকে/পিওয়াইডি সন্ত্রাসিদের বিরুদ্ধে স্থল ও বিমান হামলা চালিয়েছে। উক্ত বিবৃতিতে জানানো আরো জানানো হয়েছে যে, তুর্কি ড্রোন রাক্কার 'আইন ঈসাতে সন্ত্রাসিদের বিরুদ্ধে হামলা চালিয়েছে।

এছাড়া তেল রফ'য়াতের পার্শ্ববর্তী অঞ্চল ও হালবের (আলেপ্পোর) মিনাগ্ব সামরিক বিমানবন্দরেও সন্ত্রাসিদের উপর আক্রমণ চালানো হয়েছে। ইতিপূর্বে তুরস্ক ঘোষণা দিয়েছে যে, গত অক্টোবরে সোচী চুক্তির পর থেকে  তুরস্কের নেতৃত্বাধীন সিরিয়ার সরকারের অধীনে থাকা অঞ্চলে অনুপ্রবেশের চেষ্টার পর ৯২৮ জন পিকেকে সন্ত্রাসিকে দমন করা হয়েছে।

উল‍্যেখ‍্যঃ সিরিয়ার যুদ্ধ শুরু হবার পর থেকে তুরস্ক সিরিয়াতে পিকেকে, দায়েশ , ইরান পন্থী বিভিন্ন সন্ত্রাসিদের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে আসছে। ইউফ্রেটিস শিল্ড, গুস্বনুয যাইতীন ও পীস স্প্রিং অভিযান চালিয়ে তুরস্ক সিরিয়ার একটি বড় অংশকে সন্ত্রাসি মুক্ত করেছে।

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.