Header Ads

লিবিয়াঃ রাশিয়ার প‍্যান্টাসির ডিফেন্স সিস্টেম ধ্বংস করল লিবিয়ার সেনাবাহিনী



তারাবলুস|

শনিবার লিবিয়ার সেনাবাহিনীর একটি ড্রোন হামলায় লিবিয়ার সন্ত্রাসি  হাফতারের মোতায়েন করা রাশিয়ার তৈরি প্যান্টসির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। এসংবাদ জানিয়েছে ডেইলি সাবাহ।

তুরস্ক সমর্থিত লিবিয়ার সরকারের সামরিক মুখপাত্র মুহাম্মাদ কুনুনুর দেওয়া একটি বিবৃতি অনুসারে, লিবিয়ার সেনাবাহিনীর ড্রোন রাশিয়ার তৈরি পান্তাসির প্রতিরক্ষা ব্যবস্থাটিকে ধ্বংস করেছে, যেটি  সংযুক্ত আরব আমিরাত  কর্তৃক সন্ত্রাসি হফতারকে সরবরাহ করা হয়েছিল যা আল ওয়াতিয়া বিমানঘাঁটিতে মোতায়েন করা হয়।

 আমালিয়াত আসিফাতুস সালাম বা শান্তির ঝড় অভিযানের অংশ হিসাবে লিবিয়া সেনাবাহিনী সম্প্রতি হাফতারের মিলিশিয়া সন্ত্রাসিদের থেকে বহু শহরকে মুক্তি করেছে।  এর পরে, সেনাবাহিনী হাফতার থেকে ত্রিপোলির ১৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত আল-ওয়াতিয়া বিমান ঘাঁটিটি দখল করতে একটি অভিযান শুরু করেছে।

 ২০১১ সালে প্রয়াত স্বৈরশাসক মোয়াম্মার গাদ্দাফিকে ক্ষমতাচ্যুত করার পরে, ২০১৫ সালে মার্কিন নেতৃত্বাধীন রাজনৈতিক চুক্তির অধীনে লিবিয়ার বৈধ সরকার প্রতিষ্ঠা করা হয়েছিল।  ২০১২ সালের এপ্রিল থেকে লিবিয়ার সরকার পূর্ব লিবিয়ায় অবস্থিত হাফতার বাহিনীর আক্রমণের শিকার হয়েছে এবং সহিংসতায় এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। 

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.