Header Ads

পিকেকে সন্ত্রাসি সমর্থিত আমেরিকার বামপন্থী সংগঠন অ্যান্টিফা কে 'সন্ত্রাসি'হিসেবে ঘোষণা দিতে চলেছে আমেরিকা



ওয়াশিংটন|

আমেরিকার বামপন্থী পিকেকে সন্ত্রাসী সমর্থিত সংগঠন এন্টিফ‍্যাসিস্ট একশন বা এন্টি ফ‍্যা কে 'সন্ত্রাসি সংগঠন' হিসেবে ঘোষণা দিতে চলেছে আমেরিকা। এসংবাদ জানিয়েছে টি আর টি ওয়ার্ল্ড।

গত শনিবার আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ফ‍্যাসিবাদ বিরোধী বামপন্থী সংগঠনকে সন্ত্রাসি সংগঠন হিসেবে ঘোষণা দেবার সিদ্ধান্ত নিয়েছেন। একটি টুইটবার্তায় তিনি বলেন

"The United States of America will be designating ANTIFA as a Terrorist Organization."

অর্থাৎ আমেরিকা যুক্তরাষ্ট্র ANTIFA কে সন্ত্রাসি সংগঠন হিসেবে চিহ্নিত করবে।

সাম্প্রতিক আমেরিকার মিনিয়াপলিসে একজন কৃষ্ণকান্ত মানুষের উপর শ্বেতাঙ্গ পুলিশের আক্রমণকে কেন্দ্র করে আমেরিকার বিভিন্ন শহরে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। ট্রাম্প এবং আমেরিকার এটর্নি জেনারেল উইলিয়াম ব‍্যার উক্ত  এন্টি ফ‍্যা সংগঠনের বিরুদ্ধে 'শান্তিপূর্ণ' মিছিল হাইজ্যাক করার অভিযোগ এনেছেন। ব‍্যার এন্টিফ‍্যাকে আমেরিকায় দাঙ্গা লাগানোর পেছনে দায়ী করে তাদের কর্মকাণ্ডকে 'দেশীয় সন্ত্রাসবাদ' হিসেবে বর্ণনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন। ইতিমধ্যে আমেরিকার ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি এই সংগঠনটি দমন করতে কার্যক্রম শুরু করেছে।

উল‍্যেখ‍্যঃ ২০১৪ সাল থেকে বহু পশ্চিমা সন্ত্রাসিরা মার্ক্সবাদী সন্ত্রাসি সংগঠন পিকেকে/ওয়াইপিজি তে যোগদান করেছে সিরিয়াতে সন্ত্রাসবাদ চালাতে। এই দলটিও পিকেকের সাথে জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে।

©টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.