মজলুম সিরিয়ার জনগণের মনোরঞ্জনের জন্য ইদলিবে ক্রিড়া প্রতিযোগিতা তুরস্কের দিয়ানেত সংস্থার




ইদলিব|

যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার মজলুম মানুষের জন্য ক্রিড়া প্রতিযোগিতার আয়োজন করল তুরস্ক। সিরিয়ার ইদলিবে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার সংবাদ সংস্থা শাবাকাতু শাম আল ইখবারিয়‍্যাহ।

যুদ্ধ বিধ্বস্ত ও সিরিয়ার অবৈধ আসাদ সরকার , রাশিয়া ও ইরানী সন্ত্রাসিদের উৎপাতে মানসিকভাবে বিপর্যস্ত সিরিয়ার জনগণের মনে খুশি আনতে ও তাদের মনোবল বৃদ্ধি করতে সিরিয়ার ইদলিবে ক্রিড়া প্রতিযোগিতার আয়োজন করেছে তুরস্কের দাতব্য সংস্থা দিয়ানেত ওয়াকফী।


(ক্রিড়ানুষ্ঠানের ভিডিও করছেন জনৈক দর্শক)


 গতকাল অর্থাৎ শনিবার এই ক্রিড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন শিশু থেকে প্রতিবন্ধী সবাই। ক‍্যারাটে, টেবিল টেনিস সহ বিভিন্ন ধরনের ক্রিড়া। তবে সবথেকে মনোরঞ্জক খেলাটি ছিল প্রতিবন্ধীদের ফুটবল প্রতিযোগিতা। খেলার সাথে সাথে সিরিয়ার জনগণ আসাদ সরকারের বিরুদ্ধে বিপ্লবী শ্লোগান দিতে থাকে।


          (প্রতিবন্ধীদের ফুটবল প্রতিযোগিতার দৃশ্য)

উল্লেখ্যঃ ২০১১ সালে আসাদ সরকারের বিরুদ্ধে গণ অভ্যুত্থানের পর আসাদ সরকার সিরিয়ার নিরাপরাধ জনগণের উপর যুদ্ধ চাপিয়ে দেয়। এরপর যুদ্ধ বিধ্বস্ত সিরিয়াতে রাশিয়া ও ইরান সমর্থিত সন্ত্রাসি , পিকেকে ও আইএস সন্ত্রাসিদের প্রকোপে দেশটি ধ্বংসের মুখে এগিয়ে যায়। বহু সিরিয়ার জনগণ শরণার্থী হয়ে বিভিন্ন দেশে পাড়ি দেন। তুরস্কে সবথেকে বেশি সিরিয়ার শরণার্থী বসবাস করে থাকে। সিরিয়াকে পিকেকে, আই এস সহ সন্ত্রাসি মুক্ত করে ও আসাদ সরকারের পতন ঘটিয়ে  সিরিয়াকে জনগণের বসবাসের উপযোগী ও তাদের পছন্দের সরকার গঠনের জন্য তুরস্ক সিরিয়াতে অভিযান চালিয়ে যাচ্ছে।

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.