Header Ads

শহীদ তুর্কি সেনাদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামী দল ইসলামিক জিহাদের



আল কুদস|

 বৃহস্পতিবার, প্যালেস্টাইনের স্বাধীনতা সংগ্রামী দল ইসলামিক জিহাদ গাজা উপত্যকার সমুদ্র সৈকতের নিকটে "মাভি মারমারা" জাহাজে ইসরায়েলি হামলার কারণে  দশ তুর্কি শহীদ সেনাকে 'শহীদ' আখ‍্যা দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করল ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামী দল আল জিহাদ উল ইসলামীর বলিষ্ঠ নেতা আল মুদাললাল।‌ এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

 আনাদোলুকে দেওয়া এক সাক্ষাৎকারে, "ইসলামিক জিহাদ"-এর বলিষ্ঠ নেতা আহমেদ আল-মুদালালাল জানান যে, গাজাতে তুর্কিদের উপর জায়নবাদী শত্রুরা যে অপরাধ করেছে তা " এখনো আমাদের চোখের সামনে ভাসমান" এবং " এই অপরাধকে আমরা কখনো ভুলব না।" তিনি আরো বলেন যে, " ঐসকল উৎসর্গিতরা ভ্রাতৃত্ব ও মানবতার নিদর্শন যারা আমাদের গাজাবাসীর উপর চলমান অত‍্যাচারকে প্রত‍্যাখ‍্যান করেছেন।"

মুদাল্লাল আরো জানান যে, মাভী মারমারা অপরাধের পর থেকে এখনো ইসরাইল অত‍্যাচার চালিয়ে যাচ্ছে।

ফিলিস্তিনের প্রতি তুরস্ক ও তার জনগণের  ভূমিকাকে আল মুদাল্লাল ফিলিস্তিনীদের প্রতি তুরস্কের 'মানবিক দায়িত্ব' ও 'ইসলামী ভ্রাতৃত্বের' পরিচিয় হিসেবে বর্ণনা করেছেন। তিনি মাভী মার্মারা কান্ডকে কেন্দ্র করে আন্তর্জাতিক মহলের নিরবতার নিন্দা জানিয়েছেন ও আরব বিশ্বকে তুরস্ককে অনুসরণ করে ফিলিস্তিনীদের সহায়তার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্যঃ ২০১০ সালে ফিলিস্তিনের উদ্দেশ্যে রওনা হওয়া তুর্কি মাভী মারমারা জাহাজে ইসরাইল আক্রমন চালায়। এতে দশজন তুর্কি সেনা শহীদ হয়েছিলেন।

© টি আর টি বাংলা ডেস্ক

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.