Header Ads

সোমালিয়া হামলার পেছনে একটি বিদেশী দেশ জড়িত, জানালো সোমালিয়ার গোয়েন্দা সংস্থা



মোগাদিসুঃ গত শনিবার সোমালিয়াতে বড়সড় সন্ত্রাসি হামলা সংঘটিত হয় আর এতে প্রাণ হারিয়েছেন বহু সামরিক ও বেসামরিক নিরিহ মানুষ। প্রাথমিক ভাবে সোমালিয়ার জঙ্গি গোষ্ঠী আল শাবাব এর দায় স্বীকার করেছে।
কিন্তু এখানে শেষ নয়। এই হামলার পরিকল্পনা একটি দেশ করেছে। এই হামলার পেছনে একটি দেশ জড়িত থাকার কথা জানালো সোমালিয়ার গোয়েন্দা সংস্থা নিসা। নিসা  সাম্প্রতিক এক টুইট বার্তায়  সেকথা ইঙ্গিত করেছে। কিছুদিন আগে তুরস্কের ইয়ানী শাফাক পত্রিকার এডিটর ইন চিফ ইব্রাহীম কারাগুল এই হামলার পেছনে আরব আমিরাতের হাত রয়েছে বলে জানিয়েছিলেন, এবার সেই মতকে উস্কে দিয়ে বিবৃতি দিল সোমালিয়ার গোয়েন্দা সংস্থা নিসা।

এদিকে আরব জায়নবাদীদের মদপুষ্ট এই সন্ত্রাসি গোষ্ঠী তাদের কথায় ' মুরতাদ ' সোমালিয়া বাহিনী ও তুরস্ক বাহিনীর উপর  হামলার পর বিপাকে পড়েছে। তারা তাদের  প্রভূদের কথামতো তুর্কি বাহিনীর উপর হামলা করে। এতে সম্ভবতঃ দুজন তুর্কি সেনা ও ডাক্তার শহীদ হয়েছেন। কিন্তু খাওয়ারিজ বাল শাবাব ভেবেছিল তারা নিরিহ মানুষদের অসাড়ে মেরে দিয়ে পালাবে আর সবাই চুপ করে বসে থাকবে। কিন্তু তাদের বিরুদ্ধে এবার প্রবল সমালোচনা শুরু হয়েছে। এতে বিপাকে পড়ে তারা আবার বিবৃতি দিয়ে মেকাপ দেবার চেষ্টা করছে।

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.