Header Ads

লিবিয়ার বিষয়ে আরব লীগের দ্বিচারিতার তীব্র নিন্দা লিবিয়া ও তুরস্কের



ত্রিপোলিঃ লিবিয়ার বিষয়ে আরব লীগের দ্বিচারিতা ও  মুনাফেকীর তীব্র নিন্দা জানিয়েছে লিবিয়া ও তুরস্ক। সাম্প্রতিক তুরস্কের লিবিয়াতে 'শান্তি প্রতিষ্ঠার' লক্ষে‍্য সেনাবাহিনী পাঠানোর ঘোষণা দেবার পর কায়রোতে আরবলীগ যে মিটিং করে তার নিন্দা জানিয়েছেন লিবিয়ার প্রতিনিধি সালিহ শামমাখী ও তুরস্কের মুখপাত্র হামী।

সালেহ শাম্মাখী আরব লীগের 'অগ্রাসনকে' পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন। তিনি আরব লীগের দ্বিচারিতার নিন্দা জানিয়েছেন। তিনি জানান যে, সন্ত্রাসি হফতার যখন লিবিয়াতে সন্ত্রাসি কার্যক্রম শুরু করে তখন লিবিয়া সরকার আরব লিগকে এর বিরুদ্ধে পদক্ষেপ নেবার আহ্বান জানিয়েছিল কিন্তু আরব লীগ এতে সাড়া দেয় নি! অথচ এখন আরবলীগ সন্ত্রাসিদের পক্ষ নিয়েছে। তিনি এই দ্বিচারিতার নিন্দা জানিয়েছেন।

অপরদিকে তুরস্কের মুখপাত্র হামী লিবিয়াতে আরব লীগের ব‍্যর্থতার নিন্দা জানিয়েছেন। তিনি আরব লীগের চুক্তি ও রাষ্ট্র সংঘের রেজুলেশনের কথা উল‍্যেখ করে আরব লীগের দ্বিচারিতার তীব্র সমালোচনা করেছেন।

উল‍্যেখ‍্য লিবিয়াতে সন্ত্রাসি নির্মূল করতে তুরস্ক লিবিয়াতে সেনাবাহিনী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামীকাল অর্থাৎ ২ জানুয়ারি এবিষয়ে তুরস্কের পার্লামেন্টে বিল পাস হবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.