Header Ads

ইমাম মাহদী আঃ এঁর অপেক্ষায় বসে থাকা মুসলিমদের প্রতি আদনান তানরিওয়ার্দীর বার্তা



তুরস্কের আন্তর্জাতিক ইসলামী মিলিটারি প্রশিক্ষণ সংস্থা  আসাম কংগ্রেসের সম্মেলনের সমাপনী হল। মজলুম মুসলিম বিশ্বের এই ক্রান্তিকালে মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ করতে সমগ্র মুসলিম বিশ্ব থেকে ২০০ জন যোগদানকারীকে নিয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের সমাপনীর পর আসাম কংগ্রেস ও সাদাত ইন্টারন্যাশনাল এর প্রতিষ্ঠাতা আদনান তানরিওয়ার্দী একটি দীর্ঘ বিবৃতি দেন। এতে তিনি আসাম কংগ্রেসের প্রতিষ্ঠা ও অপর আন্তর্জাতিক সামরিক সংগঠন সাদাত প্রতিষ্ঠা ও তাদের উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন। সাম্প্রতিক হয়ে যাওয়া সম্মেলনে মুসলিম বিশ্বের ঐক‍্যবদ্ধকরণের উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে এবং মুসলিম বিশ্বের ঐক‍্যবদ্ধ করার জন্য বিভিন্ন পদক্ষেপের কথা তিনি তুলে ধরেছেন। মুসলিম বিশ্বের একটি নিজস্ব সামরিক সংগঠনের উপর তিনি আলোকপাত করেন।



এদিন তিনি একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে মুসলিম ওলামাদের সচেতন করেছেন আর এটি হল ইমাম মাহদী আঃ কে নিয়ে। আমাদের মধ‍্যে ইমাম মাহদী আঃ নিয়ে একটি জড়তা সৃষ্টি হয়েছে। সবকিছু আমরা ইমাম মাহদী আঃ এঁর উপর ছেড়ে দিয়ে নিজেরা ফেসবুকে হুলুস্থুলুস করছি। আবার অনেকে তো কোরান হাদিসের উপর বাটপারী করে ঘোষণা দিয়ে বসে আছে যে খিলাফত ইমাম মাহদী আঃ প্রতিষ্ঠা করবেন যা আহলুস সুন্নাহ ওয়াল জামাতের আকীদা বহির্ভূত। অনেকে বলে ইমাম মাহদী আসার পর সবকিছু হবে।

আদনান তানরিওয়ার্দী তাঁর বিবৃতিতে আক্ষেপ করে জানান যে, তিনি যখন কোন ওলামাকে মুসলিম ঐক‍্যের বিষয়ে জিজ্ঞাসা করেন তখন এমন উত্তর আসেঃ

— ঐক‍্য সম্ভব?
— হাঁ
— কিভাবে?
— ইমাম মাহদী আঃ আসার পর
— তিনি কবে আসবেন?
— আল্লাহ জানেন।

তানরিওয়ার্দী এবিষয়ে মুসলিমদের সচেতন করেছেন। তিনি ঘোষণা দেন ইমাম মাহদী আঃ আসার আগে আমাদের তাঁর আগমনের সেই পরিস্থিতি টা তো সৃষ্টি করতে হবে। তিনি তো আর হঠাৎ করে উড়ে এসে জুড়ে বসবেন না।

তানরিওয়ার্দী তাঁর বিবৃতিতে মুসলিম বিশ্বের এসব দূর্বলতার সমালোচনা করে মুসলিম বিশ্বের ঐক‍্যের ডাক দিয়েছেন ও মুসলিম বিশ্বের ঐক‍্যবদ্ধ করণ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছেন। উল‍্যেখ‍্য সাদাত ইন্টারন‍্যাশনাল হল তুরস্কের আন্তর্জাতিক সামরিক ও বাণিজ্য সংস্থা।

 তানরিওয়ার্দীর বিবৃতিঃ

http://www.assam.org.tr/index.php/haberler/haberler/istismar-edilen-mehdi-soylemi-ile-ilgili-basin-aciklamasi/725-istismar-edilen-mehdi-soylemi-ile-ilgili-basin-aciklamasi.html#.XgunP4cJuX0.facebook

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.