Header Ads

সিরিয়ায় গনহত্যার দোসর ইরানি মিডিয়া ও পণ্য বর্জনের ডাক ।


সিরিয়া পরিস্থিতি: একটি প্রস্তাব
__________________________
গৌত্বা, আলেপ্পোর শিশু, মা-বোনদের আহাজারী, রক্তের প্রতিটি ফোঁটার জন্য সরাসরি দায়ী ইরানের কালো আলখেল্লাধারী শয়তান। দামেস্ক এবং দক্ষিন লেবাননে যারা আছে তারা কেবল 'কিলার মেশিন' এবং বরকন্দাজ। মুখোশের আড়ালে মুখ লুকানোর জন্য শ্বেত ভল্লুকদের আমদানী করা হয়েছে। প্রকৃত হোতা তেহরান আর কূমে। এতে কোন সন্দেহ থাকা কাম্য নয়। ২০০৩ সাল থেকে নিয়ে এ পর্যন্ত ইরাকের মাটিতে ঝরা রক্তের প্রতিটা ফোঁটার পেছনে আমেরিকা এবং ইরান সমানভাবে দায়ী। এক আবুগারীবের দৃশ্য দেখে আমরা কেঁদেছি। এরুপ শতশত আবুগারীব পরিচালনা করেছে ইরানী মিলিশিয়ারা। এই কথাগুলো বললে যারা ইরানের ইসরাইল বিরোধীতা এবং হামাসকে সহযোগীতার প্রসঙ্গ টেনে আনে তাদের ব্যাপারে সতর্ক হওয়া উচিত। এটা স্রেফ প্রসঙ্গ পাল্টে আসল ইস্যুকে ধামাচাপা দেয়ার একটা অপকৌশল। এই বিতর্কে না জড়িয়ে ইরানের মুসলিম হত্যার উপর ফোকাস করা উচিত। আমাদের দেশে যারা এখনও ইরানপ্রীতিতে আক্রান্ত তাদের হুঁশ ফেরার সময় হয়েছে। ইরান এবং ইসরাইলকে এক পাল্লায় মাপার সময় হয়েছে। দুটোই আমাদের সমান শত্রু। তবুও হুঁশ না ফিরলে তাদেরকে দূর্ভাগাই বলতে হবে। দয়া করে রেডিও তেহরান এবং পার্সটুডের সংবাদ গেলানোর প্রচেষ্টা বন্ধ করুন। ইরানের হেল্প নিয়ে বাংলাদেশেও তাদের মতো খোমাইনী স্টাইলের 'ইসলামী ইনকিলাব' ঘটিয়ে ফেলবেন- এমন বালখিল্য চিন্তাধারা মগজ থেকে মুছে ফেলুন।
আমাদের দেশে ইরান বা ইরানের সাথে সম্পৃক্ত কী কী ব্যাবসা আছে, বা পন্য আছে- সেগুলোর একটা লিস্ট করা যায় এবং অনলাইনে সেগুলো খুব ভালো করে প্রচার করে সবাইকে বয়কট করার আহবান জানানো যায়। আমি যতদূর জানি কার্পেট এবং সুইটস সেক্টরে ইরানের বেশ কিছু পন্য চালু আছে আমাদের দেশে। যারা এ ব্যাপারে হেল্প করতে পারবেন তারা এগিয়ে আসলে ভালো হয়। ইসরাইল এবং ইউরোপের বিরুদ্ধে 'বানিজ্যিক বয়কট' খুব কার্যকর প্রমানিত হয়েছে।
পাশাপাশি ইরান, সিরিয়া এবং রাশিয়ার দূতাবাস অভিমুখে মিছিল নিয়ে যাওয়া এবং সম্ভব হলে ইরানী এবং সিরিয়ান এম্ব্যাসী ঘেরাও করা যায়। এটার ফলাফল কতোটুকু সে বিতর্কে না গিয়ে এটাকে আপাত একটা পদ্ধতী হিসেবে ধরে নেয়া যায়।
মুসলিম রাজা, বাদশাহ, প্রেসিডেন্ট আর সুলতানকে গালি দিয়ে কোন লাভ হবে বলে মনে হয় না। যতোটুকু পারা যায় দোয়ার পাশাপাশি নিজেদের কিছু করা দরকার। আমাদের দেশে থেকে আর কী কী করা যায়- সে ব্যাপারে চিন্তা করা যেতে পারে।
.
মূলঃ Muhammad Noman

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.