Header Ads

ইরাক ও সিরিয়ার সব সন্ত্রাসী ঘাঁটি ধ্বংস করা হবে : এরদোগান

ইরাক ও সিরিয়ার প্রতিটি সন্ত্রাসী ক্যাম্প তুরস্কের নিরাপত্তা বাহিনী ধ্বংস করবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট এরদোগান। শুক্রবার তুরস্কের পশ্চিমাঞ্চলীয় মানিসা প্রদেশে একাধিক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।
এরদোগান বলেন, তুরস্ক তার সীমান্ত এলাকা থেকে সন্ত্রাসবাদ নির্মূল করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ। উত্তর সিরিয়ায় তুরস্কের সহায়তায় ‘ফ্রি সিরিয়ান আর্মির’ আইএসবিরোধী অভিযান ‘অপারেশন ইউফ্রেটিস শিল্ড’ এর কথা স্মরণ করিয়ে দিয়ে এরদোগান বলেন, ‘ইরাক ও সিরিয়ায় আমরা যেসব সন্ত্রাসী ক্যাম্প শনাক্ত করেছি তার প্রতিটি ক্যাম্প আমরা ধ্বংস করব।’
চলতি বছর ‘অপারেশন ইউফ্রেটিস শিল্ড’ অভিযানের মুখে টিকতে না পেরে সিরিয়ার জুরাবুলাস ও আল-বাব ত্যাগ করে আইএস। এ ছাড়াও সিরিয়ার শহর ইদলিবেও তুর্কি সেনারা তাদের অভিযান অব্যাহত রেখেছে। তিনি বলেন, ‘আমাদের দেশ ও জাতিকে বাঁচিয়ে রাখার চেয়ে আমাদের কাছে গুরুত্বপূর্ণ আর কিছুই নয়।’ তিনি বলেন, ইরাক ও সিরিয়ার অনেক স্থানকে সন্ত্রাসীদের গুহা হিসেবে ব্যবহৃত হচ্ছে। তুরস্ক অবশ্যই এসব সন্ত্রাসী গুহা ধ্বংস করবে।
তিনি আরো বলেন, সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন তাদের ধ্বংস করা আমাদের মৌলিক অধিকার। এ জন্য কারো কাছ থেকে অনুমতি নিতে হবে না। এরদোগান আরো বলেন, এই অঞ্চলের পরিবর্তনের জন্য সিরিয়া, ইরাক, ইয়েমেন ও লিবিয়ার লাখ লাখ মানুষকে মূল্য দিতে হয়েছে।

No comments

Theme images by PLAINVIEW. Powered by Blogger.